Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউজার্সির মসজিদ ওয়ালিতে বিশ্বখ্যাত কারি আল আফাসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৭, ১৩ জুন ২০২৪

নিউজার্সির মসজিদ ওয়ালিতে বিশ্বখ্যাত কারি আল আফাসি

শাইখ বিন রশিদ আল আফাসি। তাকে বলা হয় বর্তমান বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ কোরআন তেলাওয়াতকারী। শুধু তাই নয়, তিনি একজন বিখ্যাত নাশিদ শিল্পী। কুয়েতের গ্র্যান্ড মসজিদের এই ইমাম বর্তমানে নিউজার্সি সফরে রয়েছেন।

গত ১১ জুন সেখানকার মসজিদ ওয়ালিতে নামাজে আদায় করেন বিশ্বখ্যাত এই কারি। মূলত মসজিদটির মুসল্লিদের সঙ্গে মতবিনিময় এবং সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন আল আফাসি।

আগে থেকে নির্ধারিত থাকায় স্থানীয় মুসলিম কমিউনিটির উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। তারা শায়েখ আফাসির কাছ থেকে অটোগ্রাফ সংগ্রহ করেন। এদিকে, কুয়েতের গ্র্যান্ড মসজিদের এই ইমামের আলোচনায় স্বাভাবিকভাবেই উঠে আসে ফিলিস্তিনের অসহায় ভাইবোনদের কথা।

গাজার ‍মুক্তির জন্য তিনি বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। পাশাপাশি গাজাবাসীর জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন আল আফাসি।

প্রসঙ্গত, কুয়েতি নাগরিক আল আফাসির জন্ম ১৯৭৬ সালে। তিনি কুয়েত রাজ্যের আওকাফ ও ইসলামিক বিষয়ক মন্ত্রণালয়ের একজন প্রচারক। ২০১২ সালে শ্রোতাদের ভোটে About.com শ্রেষ্ঠ কোরআন তিলাওয়াতকারী সম্মানে ভূষিত হন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ