Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ব্রঙ্কসে বাংলাদেশিদের ঈদ পরবর্তী জমজমাট আনন্দ মেলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৩, ২৬ জুন ২০২৪

ব্রঙ্কসে বাংলাদেশিদের ঈদ পরবর্তী জমজমাট আনন্দ মেলা

অ্যামেরিকান বাংলাদেশি ওয়েলফেয়ার অরগানাইজেশনের আয়োজনে ২৩ জুন নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে অনুষ্ঠিত হয়েছে ঈদ পরবর্তী আনন্দ মেলা। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী মেলার আদলে শাড়ি, চুড়িসহ বাংলাদেশের বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেন ক্ষুদ্র ব্যবসায়ী ও নারী উদ্যোক্তারা।

বাংলাদেশি সংস্কৃতিকে আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতেই এমন আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা। মেলায় বাচ্চাদের খেলনা, বাহারি ডিজাইনের জামা, চুড়ি, হাতের কারুকাজের জামা ও গহনা, ঐতিহ্যবাহী শাড়ি সবকিছু তুলে ধরা হয় দর্শনার্থীদের জন্য।

এছাড়া মেলায় অংশগ্রহণ করেছে বাংলাদেশের দেশী মাছ সরবরাহকারী প্রতিষ্ঠান মাছওয়ালা।

মেলায় এসে বাংলাদেশের কনসাল জেনারেল নাজমুল হুদা বলেন, নিজেদের মধ্যে ঐক্য না থাকায় অধিকার আদায়ে পিছিয়ে পড়ছে বাংলাদেশি কমিউনিটি। তাই দলমত নির্বিশেষে নিজেদের অধিকার প্রতিষ্ঠায় জাতীয় রাজনীতিতে অংশ নেয়া জরুরি বলে মনে করছেন তিনি।

আয়োজকরা বলছেন, বাংলাদেশের সংস্কৃতিকে এগিয়ে নিতে ও কমিউনিটিকে একতাবদ্ধ করতে মেলার বিকল্প নেই। ২০০৩ সাল থেকে অ্যামেরিকান বাংলাদেশি ওয়েলফোর অরগানাইজেশন এই আয়োজন করে আসছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ