Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের ইলহাম একাডেমির উদ্যোগে নতুন হিজরি বছর উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০০, ৯ জুলাই ২০২৪

নিউইয়র্কের ইলহাম একাডেমির উদ্যোগে নতুন হিজরি বছর উদযাপন

নিউইয়র্কের জ্যামাইকায় অবস্থিত ইলহাম একাডেমির উদ্যোগে নতুন হিজরি বছরকে স্বাগত জানানো হয়েছে। এ জন্য আয়োজন করা হয়েছে বিশেষ অনুষ্ঠানের। হিজরি ১৪৪৬ সাল উদযাপন উপলক্ষে এই আয়োজন করা হয় নিউইয়র্কের ক্যাপ্টেন টিলি পার্কে।

এতে মূলত ইলহাম একাডেমির শিশু শিক্ষার্থীরা অংশ নিয়েছেন। তাদের জন্য ২১টি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রায় অর্ধশত শিশু ও কিশোর। এছাড়া বিভিন্ন কুইজ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শিশুদের হাতে তুলে দেওয়া হয় খেলনা এবং চকলেটসহ বিভিন্ন জিনিশ। ইলহাম একাডেমির এই আয়োজনের মূল উদ্দেশ্য ছিল নতুন হিজরি বছরের তাৎপর্য ও গুরুত্ব শিশু-কিশোরদের মধ্যে ছড়িয়ে দেওয়া এবং তাদের ইসলামী শিক্ষা ও সংস্কৃতির সাথে পরিচিত করা।

প্রতিযোগিতার মাধ্যমে শিশু-কিশোরদের জ্ঞান ও মেধা বিকাশের পাশাপাশি তাদের মধ্যে সুস্থ প্রতিযোগিতার মনোভাব গড়ে তোলার চেষ্টা করা হয়েছে বলে জানিয়েছেন ইলহাম একাডেমি কর্তৃপক্ষ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ