Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কোটা আন্দোলনের পক্ষে জাতিসংঘের সামনে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৬:৩৫, ২ আগস্ট ২০২৪

কোটা আন্দোলনের পক্ষে জাতিসংঘের সামনে বিক্ষোভ মিছিল

বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলি ও বর্বরোচিত হামলা, সহিসংসতায় প্রাণহানী এবং মানবাধিকার লংঘনের প্রতিবাদে নিউইয়র্কে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে করেছেন প্রবাসী বাংলাদেশীরা।

‘সেইভ বাংলাদেশ’ এর ব্যানারে এই কর্মসূচী পালিত হয় ৩১ জুলাই বিকেলে। পরে সংগঠনের প্রেসিডেন্ট জাহিদ খান ও অন্যতম সমন্বয়কারী সৈয়দ আল আমীন রাসেল জাতিসংঘ ভবনে মহাসচিব বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

বিক্ষোভ-সমাবেশে অংশগ্রহনকারীরা মাথায় জাতীয় পতাকা আর লাল কাপড় পড়ে তাদের দাবী-দাওয়া সম্বলিত প্লাকার্ড নিয়ে স্লোগান তোলেন। এসময় তারা শেখ হাসিনা সরকারেরও পদত্যাগ দাবী করেন।

এর আগে একই দাবীতে নিউইয়র্ক সিটির ম্যাহাটানের ঐতিহাসিক টাইম স্কায়ার, বাংলাদেশ কনস্যুলেটের সামনে এবং জাতিসংঘের সামনেও বিক্ষোভ হয়েছে।

জাতিসংঘ ভবনের সামনে আয়োজিত বিক্ষাভে বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থীদের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিবর্গসহ নিউইর্কের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী অংশ নেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ