Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জ্যামাইকায় বাংলাদেশের আইটি পরিস্থিতি ও সম্ভাবনা নিয়ে সেমিনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৮, ৫ অক্টোবর ২০২৪

জ্যামাইকায় বাংলাদেশের আইটি পরিস্থিতি ও সম্ভাবনা নিয়ে সেমিনার

জ্যামাইকায় বাংলাদেশের আইটি পরিস্থিতি ও সম্ভাবনা নিয়ে বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ২৮ সেপ্টেম্বর ‘আইসিটি ইনোভেশন ফর বাংলাদেশ’ শীর্ষক ব্যতিক্রমী এই সেমিনার অনুষ্ঠিত হয়। বাংলাদেশের অ্যালটেক্স ও স্পৃহা ফাউন্ডেশন এর আয়োজন করে।

সহযোগিতায় ছিলো আইটি নেটওয়ার্ক সার্ভিস, এনআরবি বিজনেস নেটওয়ার্ক ও আইজে ক্রিয়েটিভ সলিউসন্স। সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশের আইটি খাত থেকে ট্রিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা উপার্জন করা সম্ভব।

তারা বলেন, পৃথিবী এখন আইটি যুগে প্রবেশ করেছে। ইউরোপ-আমেরিকাসহ সকল দেশের দৃষ্টি এখন আইটি জগতে। এই জগতে বাংলাদেশেরও অনেক সম্ভাবনা রয়েছে।

দেশের শিক্ষিত তরুণদেরকে প্রশিক্ষিত করা গেলে দেশের আইটি খাত থেকে ট্রিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা উপার্জন করা সম্ভব বলে মনে করেছেন যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রযুক্তি বিশেষজ্ঞরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এনআরবি বিজনেস নেটওয়ার্ক-এর সিইও মোহাম্মদ আনিসুল কবীর জাসির।

বাংলাদেশের আইটি জগতের অবস্থান ও সম্ভাবনা নিয়ে বিস্তারিত তুলে ধরেন আইটি নেটওয়ার্ক সার্ভিসের এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও প্রধান মিজান চৌধুরী এবং ওয়ানমেইন ফাইন্যান্সিয়ালের সিনিয়র আইটি বিজনেস এনালিস্ট মোহাম্মদ শাফি চৌধুরী।

এছাড়াও সেমিনারে বক্তব্য রাখেন স্পৃহা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক তাজিন শাদিদ ও হেড অব গ্রোথ হালিমা তাস-সাদিয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইসলামিক স্কুল এলহাম একাডেমির প্রতিষ্ঠাতা অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ