Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

শিশুদের জন্য সোশ্যাল মিডিয়ার ব্যবহার সীমিত করছে নিউইয়র্ক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩১, ২৩ জুন ২০২৪

শিশুদের জন্য সোশ্যাল মিডিয়ার ব্যবহার সীমিত করছে নিউইয়র্ক

অত্যধিকহারে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের কারণে শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে। এমন পরিস্থিতিতে শিশুদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে লাগাম টেনে ধরছে নিউইয়র্ক প্রশাসন।

১৯ জুন রাজ্যের গভর্নর ক্যাথি হোকুল এ সংক্রান্ত নতুন একটি বিলে সই করেছেন। নতুন এই বিল অনুযায়ী, পিতামাতারা সন্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমের কনটেন্টের ওপর লিমিট সেট করতে পারবেন।

সন্তান কি ধরনের কনটেন্ট দেখতে পারবে, তার নিয়ন্ত্রণের সুযোগ পাবেন অভিভাবকরা। প্রতিদিন মধ্যরাত থেকে সকাল ৬টা পর্যন্ত শিশুরা কেবল ১৮ বছরের নিচের উপযোগী কনটেন্টগুলোই দেখতে পারবেন।

জানা গেছে, বিলটি নিয়ে পরবর্তী পদক্ষেপ নিতে স্টেট অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমসকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ব্যবহারকারীর বয়স এবং পিতামাতার সম্মতি যাচাই করার প্রক্রিয়া নির্ধারণের জন্য নিয়ম তৈরি করবেন।

নিয়ম চূড়ান্ত হওয়ার পরে সামাজিক যোগাযোগ মাধ্যমের সংস্থাগুলো তা বাস্তবায়নের জন্য ১৮০ দিন সময় পাবেন। এদিকে রাজ্যের গভর্নরের এমন বিল সইয়ের পর থেকে পক্ষে-বিপক্ষে নানান মন্তব্য আসছে।

অভিভাবকরা বিলটিকে সাদরে গ্রহণ করলেও অনেক সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক প্রতিষ্ঠান এর বিপক্ষে কথা বলছেন। নেটচয়েস নামে একটি প্রযুক্তি শিল্প বাণিজ্য গোষ্ঠী এই আইনটিকে অসাংবিধানিক বলে সমালোচনা করেছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ