Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বন্দুক সহিংসতা ৫০ শতাংশ বৃদ্ধি, আতঙ্কে নিউইয়র্কবাসী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৯, ২৪ জুন ২০২৪

বন্দুক সহিংসতা ৫০ শতাংশ বৃদ্ধি, আতঙ্কে নিউইয়র্কবাসী

নিউইয়র্ক সিটিতে আবারও বেড়েছে বন্দুক সহিংসতা। গত সপ্তাহে নগরীতে বন্দুকবাজি গত বছরের একই সময়ের তুলনায় ৫০ শতাংশ বেড়েছে। গুলিতে আক্রান্তের সংখ্যা এর চেয়েও বেশি। নিউইয়র্ক পুলিশ বিভাগের পরিসংখ্যানে এই তথ্য জানা গেছে।

পরিসংখ্যানে দেখা যায়, গত সপ্তাহে পাঁচটি বরোতে ২৪টি গোলাগুলিতে ৩০ ব্যক্তি আক্রান্ত হয়েছেন। অথচ ২০২৩ সালের একই সময়ে ১৬টি ঘটনায় আক্রান্ত হয়েছিলেন ১৮ জন। বিষয়টি যে ভয়াবহ পর্যায়ে উপনীত হয়েছে, তা বোঝা যায় ব্রুকলিনের এক পুলিশ সদস্যের কথায়।

তিনি বলেন, সরকারিভাবে গ্রীষ্ম এখনো শুরু হয়নি। কিন্তু উত্তাপ এখনই টের পাওয়া যাচ্ছে। তিনি বলেন, ‘সবার হাতে বন্দুক আছে। শুটাররা এখন আগের চেয়ে কম বয়সের। ফলে এই অপরাধ দমন করাটা কঠিন।’

গত এক মাসে নিউইয়র্ক পুলিশ ৯৮টি গুলিবর্ষণের ঘটনায় ১১৭ জন শিকার হয়েছে বলে জানিয়েছে। ২০২৩ সালের একই মাসে ৭৪টি ঘটনায় ৮১ জন গুলিবিদ্ধ হয়েছিল। অর্থাৎ আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪৪ শতাংশ, আর গুলি বেড়েছে ৩২ শতাংশ।

বিষয়টি নিয়ে উদ্বিগ্ন এরিক অ্যাডামস প্রশাসন। সিটি হল মুখপাত্র কায়লা মামেলাক জানান, মেয়র এরিক অ্যাডামস মনে করেন, সমৃদ্ধির জন্য জননিরাপত্তা হলো পূর্বশর্ত।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ