Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের ডেমোক্র্যাটিক প্রাইমারিতে জামাল বোওম্যানের পরাজয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৫, ২৯ জুন ২০২৪

নিউইয়র্কের ডেমোক্র্যাটিক প্রাইমারিতে জামাল বোওম্যানের পরাজয়

ইজরায়েলের কট্টর সমালোচক হিসেবে পরিচিত জামাল বোওম্যান নিউইয়র্কের ডেমোক্র্যাটিক প্রাইমারিতে পরাজিত হয়েছেন। এনবিসি জানায়, ইসরায়েলপন্থিদের সমর্থিত ওয়েস্টচেস্টার কাউন্টি এক্সিকিউটিভ জর্জ ল্যাটিমারের কাছে পরাজিত হন তিনি।

নিউইয়র্কের ১৬তম ডিস্ট্রিক্টে অনুষ্ঠিত এই প্রাইমারিতে মোট ভোট পড়েছে ৬৮ শতাংশ। যার মধ্যে ৫৫.৭ শতাংশ ভোট পেয়ে ল্যাটিমার ৪৪.৩ শতাংশ ভোট পাওয়া বোওম্যানকে পরাজিত করেন।

বিজ্ঞাপন ট্র্যাকিং ফার্ম এড ইমপ্যাক্ট জানিয়েছে, ল্যাটিমার এই প্রাইমারির প্রচারে ২৫ মিলিয়ন ডলারের মতো খরচ করেছেন, যা ইতিহাসে যেকোন প্রাইমারির মধ্যে সর্বোচ্চ।

ইযরায়েলপন্থি শক্তিশালী লবি অ্যামেরিকান ইযরায়েল পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সঙ্গে যুক্ত ইউনাইটেড ডেমোক্রেসি প্রজেক্ট ল্যাটিমারকে প্রায় ১৫ মিলিয়ন ডলার অনুদান হিসেবে দিয়েছে।

মঙ্গলবার রাতে সমর্থকদের সঙ্গে কথা বলার সময় জামাল বোওম্যান বিরোধীদের কাছে পরাজয় স্বীকার করলেও ‘মানবতা এবং ন্যায়বিচারের’ পক্ষে বৃহত্তর লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ