Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আইন পেশায় নিষিদ্ধ হলেন সাবেক মেয়র রুডি জুলিয়ানি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪০, ৪ জুলাই ২০২৪

আইন পেশায় নিষিদ্ধ হলেন সাবেক মেয়র রুডি জুলিয়ানি

নিউইয়র্কের সাবেক মেয়র রুডি জুলিয়ানিকে আইন পেশায় নিষিদ্ধ করা হয়েছে। ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপের চেষ্টায় জড়িত থাকায় তাঁকে এ শাস্তি দেওয়া হয়। ২ জুলাই দ্য নিউইয়র্ক সুপ্রিম কোর্ট এই সিদ্ধান্ত জানান।

আইন পেশা থেকে তাঁকে নিষিদ্ধের আদেশ দ্রুত কার্যকর করতে বলা হয়েছে। ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী ছিলেন রুডি জুলিয়ানি। এ ছাড়া নিউইয়র্কের মেয়রও ছিলেন তিনি।

২০২০ সালের নির্বাচনের পরপরই ট্রাম্প যখন অভিযোগ তোলেন নির্বাচনে কারচুপি হয়েছে, তখন থেকেই তাঁর পাশে ছিলেন রুডি জুলিয়ানি। এ জন্য সমালোচিতও হয়েছেন তিনি। নির্বাচন নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য উপস্থাপন করায় পরের বছর নিউইয়র্কের আদালত তাঁর আইন পেশার নিবন্ধন স্থগিত করেন।

এক সময় নিউইয়র্কের জনপ্রিয় মেয়র ছিলেন রুডি জুলিয়ানি। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর ঘটনার পর বিধ্বস্ত নগরীকে দক্ষতার সঙ্গে সামাল দিয়েছিলেন জুলিয়ানি। এ কারণে যুক্তরাষ্ট্রের মানুষ তাঁকে ‘আমেরিকার মেয়র’ হিসেবে অভিহিত করেছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ