Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাড়ির মালিকদের প্রতি নিউইয়র্ক পুলিশের সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০৫, ৯ জুলাই ২০২৪

বাড়ির মালিকদের প্রতি নিউইয়র্ক পুলিশের সতর্কবার্তা

নিউইয়র্কে বাড়ি হাতিয়ে নেওয়ার এক অভিনব প্রতারনায় নেমেছে এক শ্রেনীর স্ক্যামাররা। এ নিয়ে সর্তকতা জারি করেছে নিউইয়র্ক স্টেট পুলিশ। সতর্কবার্তায় বলা হয়েছে, সর্বাধুনিক স্ক্যামাররা স্টেটের বাড়ির মালিকদের টার্গেট করছে।

এতে তারা যেকোন মুহুর্তে প্রতারকদের হাতে বাড়ির মালিকানা হারাতে পারেন। সোশাল মিডিয়া ও ফোন স্ক্যামের পাশাপাশি প্রতারকরা নানা অফার নিয়ে বাড়ির মালিকের দরজায় কড়া নাড়তে পারে। তাদের সেই ট্র্যাপে পড়লেই সব শেষ।

সম্প্রতি নিউইয়র্ক স্টেট পুলিশ আপস্টেটের ওসটেগো কাউন্টির এক বাড়ির মালিকের আইডেনটিটি চুরির ঘটনায় বাড়ির মালিকানা হারানো প্রক্রিয়ার তথ্য উদঘাটন করেছে।

প্রতারক নিউজার্সির ফেক ড্রাইভার লাইসেন্স ব্যবহার করে বাড়ির মালিক হিসেবে অনলাইনে বাড়িটি বিক্রির চূড়ান্ত প্রক্রিয়া সম্পন্ন করে। এর আগে স্ক্যামিং প্রক্রিয়ায় প্রতারক বাড়ির ডিডসহ সকল কাগজপত্র হাতিয়ে নেয়।

কিন্তু বাড়িটির লিয়েনে তৃতীয় একজন ব্যক্তির নাম থাকায় ধরা পড়ে যান প্রতারক। নিউইয়র্ক পুলিশ ও সাইবার সিকিউরিটি অফিসারদের দ্রুত পদক্ষেপে বাড়িটি বিক্রির শেষ মুহুর্তে তা আটকে দিতে সক্ষম হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ