Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটিতে ইঁদুর কমাতে বিন ব্যবহার শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৪, ১১ জুলাই ২০২৪

নিউইয়র্ক সিটিতে ইঁদুর কমাতে বিন ব্যবহার শুরু

প্রথমবারের মত নিউইয়র্ক সিটিতে আবর্জনা বহনের জন্য বিনের প্রচলন শুরু করেছে প্রশাসন। আগামী ১২ নভেম্বরের মধ্যে ১-৯ ইউনিটের আবাসিক ভবনগুলোর জন্য এটি ব্যবহার নিশ্চিত করা বাধ্যতামূলক করা হয়েছে।

৮ জুলাই গ্র্যাসি ম্যানশনের বাইরে বিন উন্মোচনের পর এসব কথা বলেন সিটির মেয়র এরিক অ্যাডামস। এ সময় উপস্থিত ছিলেন স্যানিটেশন কমিশনার জেসিকা টিশ। কর্মকর্তারা জানিয়েছেন, ১২ নভেম্বর থেকে ১-৯ ইউনিট বিশিষ্ট আবাসিক ভবনের বাড়িওয়ালাদের নিরাপদ ঢাকনাযুক্ত ট্র্যাশ বিন ব্যবহার করতে হবে।

সুন্দর, টেকসই ও সবচেয়ে সাধারণ আকারের বিনের জন্য বাড়ির মালিকদের ৫০ ডলারের কম পরিশোধ করতে হবে। জেসিকা টিশ বলেন, বহু বাড়ির মালিক এরমধ্যেই তাদের আবর্জনার জন্য বিন ব্যবহার করেছেন।

সেইসঙ্গে রাস্তা পরিষ্কার রাখার জন্য ১০০ ডলার খুচরা দাম পরিশোধ করছেন। সংশ্লিষ্টরা বলছেন, যত্রতত্র ময়লা আবর্জনা ফেলায় শহরে ইঁদুরের বিস্তার বেড়ে গেছে।

বিনের ম্যাধ্যমে আবর্জনা স্থানান্তর করা হলে ইঁদুরের বিস্তার কমবে। এরিক অ্যাডামস বলেন, আমরা শহরের আবর্জনা পরিস্কারে নয়া উদ্যেগ নিচ্ছি; যা এক দিকে শহর পরিস্কার রাখবে অন্য দিকে, ইঁদুরের বিস্তারও কিছুটা লাগব হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ