Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

হোয়াইট হাউসের সামনে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৮, ১২ জুন ২০২৪

হোয়াইট হাউসের সামনে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ

ফিলিস্তিনের গাজায় চলমান যুদ্ধ বন্ধের দাবিতে বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি। ৮ জুন হোয়াইট হাউসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন হাজার হাজার মানুষ। ‘রেড লাইন’ নামের এ বিক্ষোভে ইসরাইলকে সামরিক সহায়তা বন্ধে বাইডেন প্রশাসনের প্রতি আহ্বান জানান বিক্ষোভকারীরা।

গাজায় ইসরাইলের আগ্রাসনের শুরু থেকেই এর বিরুদ্ধে সোচ্চার যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষ। হামলা বন্ধের দাবিতে দেশটির বিভিন্ন শহরে চলছে বিক্ষোভ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের পর ৮ জুন রাজধানী ওয়াশিংটন ডিসির রাজপথে নামেন হাজার হাজার মানুষ।

হোয়াইট হাউসের সামনে জড়ো হয়ে করেন বিক্ষোভ। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয় নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য।

গাজার নিপীড়িত জনগণের পক্ষে ও চলমান আগ্রাসনে যুক্তরাষ্ট্রের অবস্থানের বিরুদ্ধে জোরালো আওয়াজ তোলেন তারা। অ্যাক্টিভিস্ট গ্রুপ কোডপিংক এবং কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশনস নামের সংস্থা এ বিক্ষোভের পরিকল্পনা করে।

তারা জানায়, গেল আট মাস ধরে গাজায় চলমান আগ্রাসন বন্ধের দাবিতে তাদের এ আয়োজন। এ সময় গাজায় অবিলম্বে যুদ্ধ বন্ধের দাবি জানান তারা। ফিলিস্তিনের জাতীয় পতাকার পাশাপাশি ব্যানার ও প্ল্যাকার্ড হাতে ইসরাইলবিরোধী স্লোগানে মুখর হয়ে উঠে চারপাশ।

এ সময় ইসরায়েলকে সামরিক সহায়তা বন্ধে বাইডেন প্রশাসনের প্রতি আহ্বান জানান আন্দোলনকারীরা। গাজায় নির্বিচারে নারী ও শিশুদের খুন করা হলেও যুক্তরাষ্ট্রের নীরব ভূমিকার কঠোর সমালোচনা করেন তারা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ