Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আমেরিকায় স্নাতক করলেই গ্রিন কার্ড দেওয়ার ঘোষণা ট্রাম্পের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৯, ২৩ জুন ২০২৪

আমেরিকায় স্নাতক করলেই গ্রিন কার্ড দেওয়ার ঘোষণা ট্রাম্পের

মার্কিন কলেজ থেকে স্নাতক হওয়া বিদেশি শিক্ষার্থীদের গ্রিন কার্ড দিতে আগ্রহী সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। অভিবাসীদের তীব্র বিরোধী হিসাবেই পরিচিত ট্রাম্প। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে অভিবাসী ইস্যু বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।

এহেন পরিস্থিতিতে তিনি বলেন, মার্কিন কলেজ থেকে কেউ স্নাতক করলে তার দেশে থাকা উচিত। এটা খুবই দুঃখজনক যে, আমরা হার্ভার্ড, এমআইটির মতো সর্বশ্রেষ্ঠ বিদ্যালয় পড়ুয়াদের হারিয়ে ফেলি। ডিপ্লোমা অনুসারে তাদের স্বয়ংক্রিয়ভাবে গ্রিন কার্ড পাওয়া উচিত।

ট্রাম্পের এই বক্তব্যের মাধ্যমে তিনি অভিবাসন নীতিতে একটি বড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন, যা সিলিকন ভ্যালি এবং অন্যান্য প্রযুক্তি হাবগুলোতে ইতিবাচক প্রতিক্রিয়া পেতে পারে।

তার মতে, এই পদক্ষেপ প্রযুক্তি খাতের উন্নয়নে সহায়ক হবে এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে বৈশ্বিক প্রতিযোগিতায় এগিয়ে রাখবে। যদিও ট্রাম্প এবং তার মিত্ররা প্রায়শই বলেন যে তারা অবৈধভাবে প্রবেশকারী এবং আইনগতভাবে প্রবেশকারীদের মধ্যে পার্থক্য বোঝেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ