Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে বাড়ছে বেকার ভাতার আবেদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৭, ৬ জুলাই ২০২৪

যুক্তরাষ্ট্রে বাড়ছে বেকার ভাতার আবেদন

যুক্তরাষ্ট্রের শ্রমবাজারের চাঙা ভাব কমতে শুরু করেছে। গত সপ্তাহে দেশটিতে প্রথমবারের মতো বেকার ভাতার আবেদন করা মানুষের সংখ্যা বেড়েছে। সেই সঙ্গে বেকার ভাতা পাওয়া মানুষের সংখ্যা আড়াই বছরের মধ্যে এখন সর্বোচ্চ।

জুন মাসের এক পরিসংখ্যানে দেখা গেছে, দেশটির সেবা খাতের কর্মসংস্থান গত সাত মাসের মধ্যে এ নিয়ে ছয় মাস কমেছে। দেশটির ইনস্টিটিউট অব সার্ভিস এমপ্লয়মেন্ট বা আইএসএম সেবা খাতের যে পিএমআই সূচক প্রণয়ন করে তাতে দেখা গেছে, জুন মাসে এই সূচকের মান চার বছরের মধ্যে সর্বনিম্ন।

যদিও সূচক অতটা বিশ্বাসযোগ্য নয় বলে সংবাদে বলা হয়েছে। রয়টার্সের সংবাদে বলা হয়েছে, গত জুন মাসজুড়ে প্রতি সপ্তাহে যুক্তরাষ্ট্রে বেকার ভাতার আবেদন করা মানুষের সংখ্যা বেড়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, মে মাসের শেষ দিকে মেমোরিয়াল ডের ছুটির কারণে সমন্বয়জনিত সমস্যা ও কিছু রাজ্যে বেকার ভাতাজনিত বিধি পরিবর্তনের কারণে এমনটা হয়েছে। কিন্তু এখন অর্থনীতিবিদেরা মনে করছেন, বিষয়টি স্রেফ বিধিবিধান পরিবর্তনের কারণে নয়।

তাঁরা এখন বিশ্বাস করেন, শ্রমবাজারের চাঙা ভাব কমে আসছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ