Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে বইছে তীব্র তাপপ্রবাহ, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০৯, ৯ জুলাই ২০২৪

যুক্তরাষ্ট্রে বইছে তীব্র তাপপ্রবাহ, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

যুক্তরাষ্ট্রে দীর্ঘ তাপপ্রবাহের কারণে ঝুঁকিতে পড়েছেন ১৩ কোটিরও বেশি মানুষ। উচ্চ তাপমাত্রার মধ্যেই রেকর্ড ভেঙেছে তাপপ্রবাহের। পূর্বাভাসকারীরা জানিয়েছেন, পূর্ব উপকূল থেকে পশ্চিম উপকূলজুড়েই এই তাপপ্রবাহ অনুভব হবে।

জাতীয় আবহাওয়া বিভাগের কর্মকর্তা জ্যাকব অ্যাশারম্যান বলেছেন, প্রশান্ত মহাসাগরের উত্তর-পশ্চিম, মধ্য-আটলান্টিক ও উত্তর-পূর্বের কিছু অংশে তাপমাত্রা ৩৮ ডিগ্রিতে পৌঁছাতে পারে। ৬ জুলাই দক্ষিণ পশ্চিমাঞ্চলজুড়ে তাপপ্রবাহের ব্যাপারে সতর্কতা জারি করা হয়েছে।

পূর্বাভাসকারীরা জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলেও তাপপ্রবাহ থাকবে। তীব্র তাপপ্রবাহের সতর্কতা রয়েছে বাল্টিমোর ও ম্যারিল্যান্ডের কিছু অংশে। এসব এলাকায় তাপমাত্রা পৌঁছাতে পারে ৪৩ ডিগ্রি সেলসিয়াসে।

বাল্টিমোর এলাকার জন্য জাতীয় আবহাওয়া সার্ভিস প্রচুর পরিমাণে তরল পানি পান, শীততাপ নিয়ন্ত্রিত ঘরে থাকতে ও বাইরে না বেরোনোর পরামর্শ দিয়েছে। যুক্তরাষ্ট্রের পশ্চিমে গরম ও শুষ্ক আবহাওয়া এবং বাতাসের অবস্থার কারণে দমকল কর্মকর্তারা দাবানলের উচ্চতর ঝুঁকি সম্পর্কে সতর্কতা জারি করতে বাধ্য হন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ