Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আবারও ডেমোক্র্যাট দলের মনোনয়ন পেলেন ইলহান ওমর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০০, ১৭ আগস্ট ২০২৪

আবারও ডেমোক্র্যাট দলের মনোনয়ন পেলেন ইলহান ওমর

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের সদস্য ইলহান ওমর টানা চতুর্থবারের মতো ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়ন পেলেন। দলের প্রাথমিক নির্বাচনে তথাকথিত ‘স্কোয়াড’-এর দুই নেতার পরাজয়ের পর প্রগতিশীল হিসেবে তিনি এ জয় লাভ করেন।

ইলহান ওমর মিনেসোটার ৫ম ডিস্ট্রিক্ট ডেমোক্র্যাটিক পার্টির প্রাইমারিতে এই জয় পেয়েছেন। দলীয় মনোনয়নের প্রতিযোগিতায় মিনিয়াপোলিস সিটি কাউন্সিল সদস্য ডন স্যামুয়েলসকে পেছনে ফেলেছেন তিনি।

মিনেসোটা সেক্রেটারি অব স্টেট ট্যালি কার্যালয় জানিয়েছে, ২১৭টির মধ্যে ২১৬টি কেন্দ্রের ফল অনুযায়ী ওমর পেয়েছেন ৫৬ দশমিক ২ শতাংশ ভোট। আর স্যালুয়েলসের ঝুলিতে ভোট আছে ৪২ দশমিক ৯ শতাংশ।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রতিনিধি পরিষদে প্রথম নির্বাচিত হওয়া দুই মুসলিম নারীর একজন হচ্ছেন ইলহান ওমর। তিনি সোমালিয়ায় জন্মগ্রহণ করেন। গৃহযুদ্ধ থেকে রক্ষা পেতে কেনিয়ার একটি শরণার্থী শিবিরে ৪ বছর অবস্থান করেন। পরে যুক্তরাষ্ট্রে শরণার্থী হিসেবে আশ্রয় নিয়ে নাগরিকত্ব লাভ করেন।

ইসরায়েলের আগ্রাসী কর্মকাণ্ডের সমালোচনা করার জন্য ইলহান ওমর একাধিকবার রক্ষণশীলদের তোপের মুখে পড়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ